Spotting
 Timeline
 Travel Tip
 Trip
 Race
 Social
 Greeting
 Poll
 Img
 PNR
 Pic
 Blog
 News
 Conf TL
 RF Club
 Convention
 Monitor
 Topic
 Bookmarks
 Rating
 Correct
 Wrong
 Stamp
 PNR Ref
 PNR Req
 Blank PNRs
 HJ
 Vote
 Pred
 @
 FM Alert
 FM Approval
 Pvt
News Super Search
 ↓ 
×
Member:
Posting Date From:
Posting Date To:
Category:
Zone:
Language:
IR Press Release:

Search
  Go  
dark mode

Who says South India does not have Gatimaan. It is called Vaigai Express. - Thamizh Maran

Full Site Search
  Full Site Search  
FmT LIVE - Follow my Trip with me... LIVE
 
Mon Nov 29 11:52:18 IST
Home
Trains
ΣChains
Atlas
PNR
Forum
Quiz Feed
Topics
Gallery
News
FAQ
Trips/Spottings
Login
Advanced Search

News Posts by আট থেকে আশি ফেলুদাকে ভালোবাসি

Page#    Showing 1 to 5 of 241 news entries  next>>
আগামী বৃহস্পতিবার থেকেই কলকাতা মেট্রোয় ফিরছে টোকেন ব্যবস্থা। সোমবার সপ্তাহের শুরুর দিনে বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। কাউন্টার ছাড়াও অটোমেটিক স্মার্ট কার্ড রিচার্জ মেশিন থেকেও টোকেন কেনা যাবে বলে কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।কর্তৃপক্ষের তরফে যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে তাতে লেখা, ‘আগামী ২৫ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকে উত্তর-দক্ষিণ এবং পূর্ব-পশ্চিম মেট্রোয় টোকেন ব্যবস্থা ফিরে আসছে। আগে যেমন ভাবে স্টেশনে টোকেন দেওয়া হত তেমন ভাবেই টোকেন দেওয়া হবে।’ করোনার কারণে গত বছর ২৪ মার্চ থেকে বন্ধ হয়ে গিয়েছিল মেট্রো পরিষেবা। এ বছর তা চালু হওয়ার পর থেকে অবশ্য টোকেন ব্যবস্থা বন্ধ হয়ে যায়। সে সময় শুধু স্মার্ট কার্ডই চালু ছিল। আগামী ২৫ নভেম্বর থেকে দু’টি ব্যবস্থায় চালু হতে চলেছে।

...
more...


এমনিতেই করোনাকালে মেট্রো যাত্রায় বেশ কিছু বিধিনিষেধ রয়েছে। মাস্ক পরা, শারীরিক দূরত্ববিধি মানার কথা বারবার বলা হচ্ছে। স্মার্ট কার্ড চালু থাকতেই মেট্রোতে মারাত্মক ভিড় হচ্ছিল। টোকেন ফিরলে যে ভিড় বাড়বে, তা সহজেই অনুমেয়।

অতিমারিকালে লাইন এবং ভিড় এড়ানোর জন্য নিয়মিত যাত্রীদের অবশ্য স্মার্ট কার্ড ব্যবহারের পরামর্শও দিয়েছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। পাশাপাশি এ ক্ষেত্রে নিয়মিত যাত্রীরা যে স্মার্ট কার্ডের মূল্য পিছু ১০ শতাংশ অতিরিক্ত পাবেন, তাও জানিয়ে দেওয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।
Nov 20 (00:41) Railways To Resume Serving Cooked Food On Trains (www.ndtv.com)
IR Affairs
0 Followers
5244 views

News Entry# 470414  Blog Entry# 5136292   
  Past Edits
This is a new feature showing past edits to this News Post.
New Delhi: Passengers on long-distance train journeys need not worry about packing meals anymore as the Railways has decided to resume cooked food services that had been suspended during the Covid pandemic.The move comes days after the national transporters decided to discontinue the "special" tag for mail and express trains and revert to pre-pandemic ticket prices with immediate effect.In a letter to the Indian Railway Catering and Tourism Corporation Limited (IRCTC) today, the Railway Board said that in view of the normalising of train services and the relaxation of Covid curbs in restaurants and eateries across the country, it has been decided that cooked meals would be provided again on trains. The letter added that the service of Ready To Eat meals would also continue.The Railways is gradually returning to the pre-pandemic scale of services after the Covid's severely disrupted services. The national transporters first restored services of long-distance trains and...
more...
then short-distance passenger services started operating as special special trains with "slightly higher fares" to "discourage people from avoidable travels".As the number of passengers picked up amid a slide in Covid cases, there were demands for a return to pre-Covid ticket prices -- ticket prices of special trains and holiday special trains are marginally higher. Last Saturday, the Railways decided to drop the "special" tag and return to the pre-pandemic ticket prices.The Railways' decision to resume serving cooked food on trains also comes days after the Ministry of Civil Aviation allowed airlines to serve meals on all domestic flights.
Nov 20 (00:39) Releasing Windows 10 Build 19044.1381 / 19043.1381 to Release Preview Channel (blogs.windows.com)
*technology
0 Followers
1305 views

News Entry# 470413  Blog Entry# 5136289   
  Past Edits
This is a new feature showing past edits to this News Post.
Hello Windows Insiders, today we are releasing Build 19044.1381 (21H2) / Build 19044.1381 (21H1) (KB5007253) to the Release Preview Channel for those Insiders who are on Windows 10.

This update includes all the improvements previously noted here plus this additional fix:

To
...
more...
check and see which version of Windows 10 you’re running, just type “winver” into the Windows search box on the Taskbar. It should show as “Version 21H2” or “Version 21H1”.

Thanks,The Windows Insider Program Team
ভারতীয় রেল কিছু ট্রেনকে ‘সাত্ত্বিক’ হিসেবে চিহ্নিত করে যাত্রীদের শুধুই নিরামিষ খাবার পরিবেশন করবে। মূলত বিভিন্ন হিন্দু ধর্মস্থানগামী ট্রেনগুলিতেই এই তালিকায় রাখার উদ্যোগ নিয়েছে রেল। সাত্ত্বিক কাউন্সিল অব ইন্ডিয়া প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী নিরামিষভোজীদের বিশেষ ট্রেন চালু হবে খুব শীঘ্রই। ইন্ডিয়ান রেল ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজিম কর্পোরেশন (আইআরসিটিসি)-র সঙ্গে কাউন্সিল জোট বেঁধে নিরামিষ খাবার পরিবেশনের উদ্যোগী হয়েছে।

রেলের তরফে এখনও এ ব্যাপারে কিছু না জানানো হলেও সাত্ত্বিক কাউন্সিলের দাবি, দিল্লি থেকে কাটরা যাওয়ার বন্দেভারত এক্সপ্রেস সবার আগে ‘সাত্ত্বিক’ তকমা পাচ্ছে। প্রসঙ্গত, এই ট্রেনটির সর্বশেষ স্টেশন বৈষ্ণোদেবী মন্দির। সম্প্রতি আইআরসিটি ‘রামায়ণ এক্সপ্রেস’ নামে তীর্থ স্পেশাল
...
more...
ট্রেন চালু করেছে। সেই ট্রেনেও মাছ-মাংস পাওয়া যাবে না। শুধুই নিরামিষ খাবার মিলবে। মোট ১৮টি ট্রেনে এমন ব্যবস্থা চালু হওয়ার কথা।
Nov 19 (15:07) ব্যাগে লক্ষ লক্ষ টাকা! শিয়ালদহের ২ টিকিট পরীক্ষককে চাকরি থেকে বরখাস্ত করল রেল (www.sangbadpratidin.in)
Crime/Accidents
ER/Eastern
0 Followers
1614 views

News Entry# 470359  Blog Entry# 5135458   
  Past Edits
Nov 19 2021 (15:07)
Station Tag: Sealdah/SDAH added by আট থেকে আশি ফেলুদাকে ভালোবাসি/1777975
Stations:  Sealdah/SDAH  
সুব্রত বিশ্বাস: রাত আটটায় কাজে যোগ দেওয়ার সময় পকেটে ছিল মাত্র এক হাজার টাকা। দু’ঘণ্টা বাদেই তাঁর কাছে থেকে ভিজিল্যান্স আধিকারিকরা উদ্ধার করে ১ লক্ষ ৫৩ হাজার টাকা। শিয়ালদহ (Sealdah) স্টেশনে ১৮ অক্টোবর রাতে ভিজিল্যান্স কর্মীরা হেড টিটিই (TTE) সোয়েব রাজার কাছ থেকে এই বিশাল অঙ্কের টাকা উদ্ধার করেন। একই দিন অন্য এক সিনিয়র টিটিই প্রসূন বিশ্বাসের কাছ থেকে উদ্ধার হয় ৪৮ হাজার ৪৬৬ টাকা। এই লক্ষ লক্ষ টাকা উদ্ধার হওয়ায় দুই টিটিই-কে আজীবন চাকরি থেকে বরখাস্ত করল রেল (Indian Railways)।
সোয়েব রাজা, প্রসূন বিশ্বাস অফিসে ক্যাশ ডিকলারেশনের খাতায় জানিয়েছিলেন, তাঁর কাছে ৫০০ টাকা আছে। শিয়ালদহ স্টেশনে দু’জনেই লাগেজ স্কোয়াডে কর্মরত ছিলেন। দু’ঘণ্টার মধ্যে তাদের কাছে লক্ষ-লক্ষ টাকা আসার উপযুক্ত প্রমাণ দেখাতে পারেননি কেউই। ভিজিল্যান্সের দেওয়া রিপোর্টে দু’জনকেই চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্ত
...
more...
করল পূর্ব রেল। এই দু’জনকে সরাসরি বরখাস্ত করা নিয়ে পূর্ব রেল জানিয়েছে, অবৈধ টাকা পাওয়ায় এই বরখাস্ত। সম্প্রতি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ও পূর্ব রেলের জিএম অরুণ অরোরা কাজকর্মে স্বচ্ছতা না রাখলে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। ফলে এক মাসের মধ্যেই এই ধরনের চরম সিদ্ধান্ত নেওয়া হল।
দুই টিকিট পরীক্ষকের বিরুদ্ধে এই কঠোর ব্যবস্থা গ্রহণের পাশাপাশি চরম হুঁশিয়ারি দিয়ে রেল আধিকারিকরা জানিয়েছেন, শিয়ালদহ, হাওড়ার মতো গুরুত্বপূর্ণ  স্টেশনে এই ধরনের বেআইনি উপার্জন নিয়ে অসংখ্য অভিযোগ আসে। বুকিংহীন পণ্য থেকে হাজার হাজার টাকা আদায় করে থাকেন এক শ্রেণির টিকিট পরীক্ষক। বহু টিকিট পরীক্ষক কাজের সময়ের আগে এসে নিজের প্রভাব খাটিয়ে বেআইনি টাকা আদায় করে। টিকিট পরীক্ষকদের বেআইনি কারবার যাতে সামনে না আসে সেজন্য বহু সিসি ক্যামেরার মুখও ঘুরিয়ে দেওয়া হয় অন্য দিকে। টিটিই-দের এই মৌরসিপাট্টায় আঘাত করাও বহু ক্ষেত্রে কঠিন কাজ হয়ে দাঁড়ায় বলে তাঁদের মত।
তবে এবার ভিজিল্যান্স বড় ধরনের দৌরাত্ম্য ধরে ফেলায় এই ব্যবস্থা নেওয়া সম্ভব হয়েছে। রেল আধিকারিকদের আবেদন, এই ধরনের বেআইনি কাজ রুখতে যাত্রীরাই প্রতিবাদ করুন, রেল কর্তৃপক্ষের কাছে উপযুক্ত প্রমাণ-সহ অভিযোগ দায়ের করতে আবেদন করেছে।
Page#    241 news entries  next>>

Scroll to Top
Scroll to Bottom
Go to Mobile site
Important Note: This website NEVER solicits for Money or Donations. Please beware of anyone requesting/demanding money on behalf of IRI. Thanks.
Disclaimer: This website has NO affiliation with the Government-run site of Indian Railways. This site does NOT claim 100% accuracy of fast-changing Rail Information. YOU are responsible for independently confirming the validity of information through other sources.
India Rail Info Privacy Policy