Spotting
 Timeline
 Travel Tip
 Trip
 Race
 Social
 Greeting
 Poll
 Img
 PNR
 Pic
 Blog
 News
 Conf TL
 RF Club
 Convention
 Monitor
 Topic
 Bookmarks
 Rating
 Correct
 Wrong
 Stamp
 PNR Ref
 PNR Req
 Blank PNRs
 HJ
 Vote
 Pred
 @
 FM Alert
 FM Approval
 Pvt
News Super Search
 ↓ 
×
Member:
Posting Date From:
Posting Date To:
Category:
Zone:
Language:
IR Press Release:

Search
  Go  

हमसे सीखे कोई जीने का सलीका। सफर कैसा भी हो, मौज़ उडाये जाते हैं।। - Amir

Full Site Search
  Full Site Search  
 
Mon Jan 25 18:54:14 IST
Home
Trains
ΣChains
Atlas
PNR
Forum
Topics
Gallery
News
FAQ
Trips/Spottings
Login
Post PNRAdvanced Search
Large Station Board;
Entry# 391336-0
Large Station Board;
Entry# 2143755-0

BVA/Bauria (5 PFs)
বাউড়িয়া     बाउड़िया

Track: Triple Electric-Line

Show ALL Trains
Budge Budge Ghat Road , Bauria, Pin - 711305, Dist - Howrah
State: West Bengal

Elevation: 6 m above sea level
Zone: SER/South Eastern   Division: Kharagpur

No Recent News for BVA/Bauria
Nearby Stations in the News
Type of Station: Regular
Number of Platforms: 5
Number of Halting Trains: 11
Number of Originating Trains: 0
Number of Terminating Trains: 0
Rating: 4.8/5 (8 votes)
cleanliness - excellent (1)
porters/escalators - excellent (1)
food - excellent (1)
transportation - excellent (1)
lodging - good (1)
railfanning - excellent (1)
sightseeing - excellent (1)
safety - excellent (1)
Show ALL Trains

Station News

Page#    Showing 1 to 2 of 2 News Items  
Dec 17 2019 (18:06) नागिरकता संशोधन बिल पर हिंसा में दक्षिण पूर्व रेलवे को साढ़े 24 करोड़ का नुकसान (m.livehindustan.com)
IR Affairs
SER/South Eastern
0 Followers
16467 views

News Entry# 396819  Blog Entry# 4516243   
  Past Edits
Dec 17 2019 (18:06)
Station Tag: Chengel/CGA added by Adittyaa Sharma^~/1421836

Dec 17 2019 (18:06)
Station Tag: Bauria/BVA added by Adittyaa Sharma^~/1421836

Dec 17 2019 (18:06)
Station Tag: Fuleswar/FLR added by Adittyaa Sharma^~/1421836

Dec 17 2019 (18:06)
Station Tag: Sankrail/SEL added by Adittyaa Sharma^~/1421836

Dec 17 2019 (18:06)
Station Tag: Nalpur/NALR added by Adittyaa Sharma^~/1421836

Dec 17 2019 (18:06)
Station Tag: Uluberia/ULB added by Adittyaa Sharma^~/1421836

Dec 17 2019 (18:06)
Station Tag: Tatanagar Junction/TATA added by Adittyaa Sharma^~/1421836
नागरिकता संशोधन बिल के खिलाफ पश्चिम बंगाल स्थित छह रेलवे स्टेशनों पर दो दिनों तक तोड़फोड एवं आगजनी के कारण दक्षिण-पूर्व जोन को 24 करोड़ 61 लाख 28 हजार 118 रुपये का नुकसान हुआ है। सूत्रों के अनुसार, इंजन पर पथराव एवं स्टेशनों पर तोड़फोड से उलबेड़िया, नलपुर, सांकराइल, फुलेश्वर, बउरिया व चैनगेल में 15 करोड़ 77 लाख 33 हजार 779 रुपये मूल्य की रेल संपत्ति क्षतिग्रस्त हुई, जबकि मालगाड़ियों से ढुलाई में चार करोड़ 23 लाख 34 हजार 424 रुपये एवं यात्री ट्रेनों में तोड़फोड़ व परिचालन बाधित होने के कारण चार करोड़ 60 लाख 59 हजार 720 रुपये से ज्यादा का नुकसान रेलवे को उठाना पड़ा। इनमें दो इंजन एवं चार ट्रेनों के कोच में तोड़फोड़ समेत सिग्नल एंड टेलीकॉम, इलेक्ट्रिकल संसाधन टूटने व वाणिज्य विभाग द्वारा टिकट रिफंड मद में यात्रियों को दिया गया रकम भी शामिल है। टाटा से खुली इस्पात एक्सप्रेस : टिटलागढ़ के लिए...
more...
इस्पात एक्सप्रेस रविवार को टाटानगर स्टेशन से खुली, क्योंकि शनिवार को टाटानगर में रोक दिया गया था।
Jun 20 2014 (18:19) মিলেছে প্রতিশ্রুতি, মেলেনি উড়ালপুল (www.anandabazar.com)
Commentary/Human Interest
SER/South Eastern

News Entry# 180967   
  Past Edits
Jun 20 2014 (6:19PM)
Station Tag: Bauria Junction/BVA added by জয়দীপ JOYDEEP जय़दीप*^/90119
Stations:  Bauria/BVA  
একের পর এক ভোট গিয়েছে। মিলেছে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-নেত্রীদের প্রতিশ্রুতি। তবু আজ পর্যন্ত তৈরি হল না দক্ষিণ-পূর্ব হাওড়া খড়গপুর শাখার বাউরিয়া উড়ালপুল।
লেভেল ক্রসিংয়ের গেট একবার বন্ধ হলে ফের তা খুলতে দীর্ঘ সময় লেগে যায়। ফলে যানজটে নাজেহাল হতে হয় যানচালক থেকে সাধারণ মানুষ সকলকেই। রাস্তার দু’দিকে গাড়ির লাইন পড়ে যায়। দীর্ঘদিন ধরেই এই সমস্যায় ভুগতে হচ্ছে বাউড়িয়ার মানুষকে।
২০০৯ সালের লোকসভা নির্বাচনের আগে থেকেই এখানে উড়ালপুলের দাবি জানিয়ে আসছেন বাসিন্দারা। কিন্তু তারপরেও এখনও পর্যন্ত কোনও উড়ালপুল তৈরির সম্ভবনা দেখতে পারছেন না এলাকাবাসী। এক পাশে ছয় নম্বর জাতীয় সড়ক। অন্য পাশে
...
more...
চটকল কারখানা। তা ছাড়া রয়েছে স্কুল, প্রাথমিক বিদ্যালয়, হাসপাতাল এবং বেশ কয়েকটি উল্লেখযোগ্য বাজার। ফলে দু’পারের মানুষদেরই প্রত্যেকদিন বিভিন্ন কাজের প্রয়োজনে দিনে একাধিকবার রেল লাইন পার হতে হয়। তাছাড়া এই এলাকা সংলগ্ন বুড়িখালি, কাজীর চরা এবং বাসুদেবপুর অঞ্চলের মানুষও এই ভোগান্তির শিকার হচ্ছেন। বিশেষ করে সকাল বেলা অফিস যাত্রী বা স্কুল পড়ুয়ারা যেভাবে লেভেল ক্রসিং পার হয় তা বেশ বিপদজনক। দেরি হওয়ার জন্য অনেক সময় দেখা গিয়েছে অনেক ছাত্রই আইন উপেক্ষা করে কেবিন গেটের নীচ দিয়ে পার হয়ে যান। শুধু ছাত্র নয় অফিস যাত্রীরাও তাঁদের গন্তব্যে তাড়াতাড়ি পৌঁছনোর জন্য এভাবেই পার হয়। কিন্তু এভাবে যে কোনও সময় ঘটতে পারে বড় কোনও দূর্ঘটনা। বুড়িখালি ক্ষেত্রমোহন ইনস্টিটিউশনের একাদশ শ্রেনীর ছাত্র সুদীপ্ত পাণ্ডে বলে, “স্কুলে যাওয়ার সময় প্রায় রোজই আধ ঘন্টার ওপরে দাঁড়িয়ে থাকতে হয়। যে কারণে বাড়ি থেকে অনেক আগেই হাতে সময় নিয়ে বেরোই। কিন্তু যেদিন একটু দেরি হয়ে যায় সেদিন স্কুলে পৌঁছতে সমস্যা হয়।”
এছাড়াও সমস্যা রয়েছে চটকলে আসা বড় বড় ট্রাকের ক্ষেত্রেও। দীর্ঘক্ষণ এই ট্রাকগুলি দাঁড়িয়ে থাকার ফলে কেবিনের পাশের রাস্তায় যানজট তৈরি হয়। সেই জট ছাড়তে বহু সময় লেগে যায়। সেখানে কোনও পুলিশ থাকে না বলে যানজট তৈরি হলেই গাড়ি থেকে লোকেরা নেমে নিজেরাই সেই জট ছাড়ান। এলাকার মানুষের বক্তব্য, ২০০৯ সালে লোকসভা ভোটের আগে তত্‌কালীন তৃণমূলের প্রার্থী সুলতান আহমেদকে তাঁরা বাউড়িয়ায় উড়ালপুলের দাবি জানিয়েছিলেন। সে সময় বাউড়িয়া স্টেশন এলাকা ও স্টেশন রোডে আলো পরিষেবার সংস্কার করা হয়েছিল। তখনই সাধারণ মানুষ আশা করেছিলেন উড়ালপুল তৈরি হতে পারে। কিন্তু তারপরে কেটে গিয়েছে পাঁচটি বছর। আবার সদ্য লোকসভা নির্বাচনে জয়ী হয়েছেন তিনি। এবারেও সাধারণ মানুষ আশায় বুক বাঁধছেন। উলুবেড়িয়ার সাংসদ তৃণমূলের সুলতান আহমেদ জানান, বাউড়িয়াতে উড়ালপুলের জন্য কেন্দ্রকে চিঠি পাঠানো হয়েছে। কোনও উড়ালপুল তৈরি হতে গেলে রাজ্য ও কেন্দ্র সরকারের যৌথ উদ্যোগে তা করতে হয়। যে কারণে কোনও এক পক্ষ অনীহা দেখালে তা করা অসম্ভব। তাঁর কথায়: “বাউড়িয়া রেলস্টেশনকে মডেল স্টেশন করা হয়েছে। জানি বাউড়িয়া রেল কেবিনে উড়ালপুল হওয়া দরকার। আমি নির্বাচনের সময়ে প্রতিশ্রুতিও দিয়েছিলাম। আমি সেই জায়গা থেকে সরে আসিনি। চেষ্টা চালিয়ে যাচ্ছি।”
এদিকে রেল দফতর সূত্রের খবর উড়ালপুল তৈরির ব্যাপারে তাদের তরফ থেকে পদক্ষেপ করা হয়েছিল। রাজ্য সাড়া দেয়নি। অথচ সাংসদ বলছেন তিনি রেল দফতরে চিঠি পাঠিয়েছেন। ফলে পরস্পর বিরোধী মন্তব্যে কয়েকধাপ এগিয়েও ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়ল দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়গপুর শাখার বাউড়িয়ায় উড়ালপুল (আরওবি) তৈরির সম্ভাবনা। এ প্রসঙ্গে অবশ্য দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সৌমিত্র মজুমদার বলেন, “একটি উড়ালপুল তৈরি করতে হলে বেশ কয়েকটি ধাপ পার হতে হয়।” যদিও এ বিষয়ে হাওড়ার জেলা শাসক শুভাঞ্জন দাস বলেন, “আমি পিডব্লিউডি-র সঙ্গে কথা বলেছি। বাউড়িয়ায় এ ধরনের কোনও আরওবি (উড়ালপুল) হওয়ার কথা হয়েছিল বলে তাঁদের জানা নেই।” শেষে স্থানীয় উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের বিধায়ক রাজ্যের কারা মন্ত্রী তৃণমূলের হায়দার আজিজ সফি বলেন, “উলুবেড়িয়াতে আরওবি-র কথা হয়েছিল। বাউড়িয়াতে আন্ডারপাসের কথা হয়। বাউড়িয়ার সমস্যার বিষয়টি আমি দেখছি।”
Page#    Showing 1 to 2 of 2 News Items  

Scroll to Top
Scroll to Bottom
Go to Mobile site
Important Note: This website NEVER solicits for Money or Donations. Please beware of anyone requesting/demanding money on behalf of IRI. Thanks.
Disclaimer: This website has NO affiliation with the Government-run site of Indian Railways. This site does NOT claim 100% accuracy of fast-changing Rail Information. YOU are responsible for independently confirming the validity of information through other sources.
India Rail Info Privacy Policy